বাড়ির দেয়ালে এন্ড্রু কিশোরের ছবি আঁকলেন ভক্ত, ভিডিও ভাইরাল

বিডি7ডে ডেস্ক: কোটি কোটি ভক্তকে কাঁদিয়ে গত ৬ জুলাই না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন প্লেব্যাক সম্রাট এন্ড্রু কিশোর। এখনো কাটেনি তাকে হারানোর শোক। ভক্ত শুভাকাঙ্ক্ষীরা তাকে নিয়ে নানা আয়োজনে মেতে আছেন। এবার এক অনুরাগীর রঙতুলিতে ধরা দিলেন এন্ড্রু কিশোর। সোশ্যাল মিডিয়ায় ভেসে বেড়াচ্ছে সেই ছবি ও ভিডিও।

কক্সবাজারের গানপাগল এক তরুণ এন্ড্রু কিশোরের ছবি এঁকেছেন তার বাড়ির দেয়ালে। আরকে করিম নামের উচ্চমাধ্যমিক পড়ুয়া এ তরুণ সবাইকে মুগ্ধ করে দিয়েছেন প্রিয় শিল্পীর ছবি এঁকে

মঙ্গলবার দুপুরে কক্সবাজার থেকেই মুঠোফোনে জাগো নিউজকে আর করিম শুনিয়েছেন তার ছবি আঁকার গল্প। এন্ড্রু কিশোরের প্রতি তার ভালো লাগার গল্পও জানান। তিনি বলেন, প্রিয় মানুষদের মুখচ্ছবি আঁকা তার নেশা। তবে কোনো দিন ছবি আঁকার কোনো স্কুলে তিনি শেখেননি।

ছোটবেলায় অনেক শিশুই রঙতুলি নিয়ে খেলতে পছন্দ করে। তেমনটাই তার ক্ষেত্রে ঘটেছে। তবে কখন যেন ছবি আঁকা তার প্যাশন হয়ে গেছে। আঁকাআঁকি ছাড়েননি। এখন যে কোনো ছবি নিখুঁতভাবে আঁকতে পারেন। সুযোগ পেলেই ছবি আঁকতে বসে যান।

এন্ড্রু কিশোরের ছবির আঁকার অনুভূতি প্রকাশ করে আর করিম বলেন, ‘ছোটবেলা থেকে যাদের গান শুনে বড় হয়েছি তাদের মধ্যে অন্যতম প্রিয় একজন শিল্পী এন্ড্রু কিশোর। তার মৃত্যুর খবর শুনে অনেক কষ্ট পেয়েছি। সদ্য প্রয়াত প্রখ্যাত সংগীতশিল্পী এন্ড্রু কিশোরের প্রতি অগাধ শ্রদ্ধা থেকে আমার বাড়ির দেয়ালে তার ছবিগুলো এঁকেছি।’

শুধু এন্ড্রু কিশোরই নন, কাজী নজরুল ইসলাম, মান্না দে, শাহ আব্দুল করিম, হুমায়ূন আহমেদ, ফেরদৌসী রহমান, মনির খান, কুদ্দুস বয়াতী, হায়দার হোসেন, কবি আল মাহমুদ, হেলাল হাফিজসহ আরও অনেক গুণী ব্যক্তির ছবি এঁকেছেন আর করিম।

কক্সবাজার জেলার মহেশখালীর ছেলে আর করিম ২০১৪ সালে বাংলাদেশ উদীচী শিল্পী গোষ্ঠীর উদ্যোগে মহেশখালী উপজেলা মিলনায়তনে, ২০১৫ সালে মহেশখালী কলেজে, ২০১৭ সালে রোহিঙ্গাদের সহযোগিতায় কক্সবাজার আর্ট ক্লাব কর্তৃক আয়োজিত চিত্র প্রদর্শনী ও মানবতার জন্য শিল্প, ২০১৮ সালে বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে প্রথম আন্তর্জাতিক জল রঙচিত্র প্রদর্শনী এবং ২০১৯ সালে কক্সবাজার আর্ট ক্লাব আয়োজিত সম্প্রীতি সমাবেশে চিত্র প্রদর্শনীতে অংশ গ্রহণ করেছেন। উচ্চ মাধ্যমিক শেষ করে তার স্বপ্ন চারুকলায় পড়ার। মহেশখালীতে একটা আর্ট স্কুল করারও স্বপ্ন দেখছে করিম।