মোবাইল অটুট রাখতে আরও শক্তিশালী গরিলা গ্লাস

বিডি7ডে ডেস্ক:  যাদের হাত থেকে ঘন ঘন মোবাইল ফোন পড়ে যায়, তাদের জন্য সুখবর। এখন থেকে মোবাইলের স্ক্রিন আগের চেয়ে অনেক বেশি টেকসই হবে।

কর্নিং, যারা প্রায় সকল বড় কোম্পানির মোবাইলের স্ক্রিন তৈরিতে গ্লাস সরবরাহ করে থাকে, এবার তারা আরও উন্নত সংস্করণের গ্লাসের ঘোষণা দিয়েছে। যেটা আগের সংস্করণের চেয়ে দ্বিগুণ টেকসই বলে দাবি কর্নিং-এর।

প্রতিষ্ঠানটি দাবি করেছে, এবারের গরিলা গ্লাস প্রায় সাড়ে ছয় ফুট উচ্চতা বা ২ মিটার উচ্চতা থেকে পড়ে গেলেও অটুট থাকবে! ফলে যারা দামি স্মার্টফোন ব্যবহার করেন তাদের জন্য খুবই আশাব্যঞ্জক। কেননা স্মার্টফোনের সবচেয়ে সংবেদনশীল জায়গাই হচ্ছে এর স্ক্রিন। আর অসাবধানতায় মোবাইল হাত থেকে পড়তেই পারে, কিন্তু লাখের ওপরের একটি ফোন যদি ফাটা স্ক্রিন নিয়ে ব্যবহার করতে হয়, তবে এর চেয়ে আফসোসের আর কি হতে পারে?

কেননা সব সময় এতো দামি স্মার্টফোনের স্ক্রিন পাওয়া যায় না, আবার পাওয়া গেলেও তা বেশ ব্যয়বহুল হয়ে থাকে। তাই কর্নিং এর ঘোষণায় অনেকেই স্বস্তি পেতে পারেন। কর্নিং এবারের সংস্করণের নাম দিয়েছে ‘ভিকটাস’।

আরেকটি খবর হলো, খুব দ্রুতই ভিকটাস দিয়ে স্মার্টফোন বানাবে স্যামসাং। অ্যাপলও কিন্তু কর্নিং থেকে তাদের স্ক্রিনের জন্য গ্লাস নিয়ে থাকে। ভিকটাসের ব্যবহার পরবর্তী আইফোনে দেখা গেলেও অবাক হওয়ার কিছু থাকবে না।